আজ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে সেপ্টেম্বর, ২০২১ ইং

বালাগঞ্জে শামিয়ানা টানিয়ে এসএসসি পরীক্ষার হল!

ডেস্ক রিপোর্টার :: উপরে শামিয়ানা, চারপাশে বাঁশের খুঁটিতে রঙিন কাপড়ের বেষ্টনি। যে কেউ দেখলেই মনে করবে এখানে বিয়ে বা অন্য কোনো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এটি মূলত: এসএসসি পরীক্ষার্থীদের একটি অস্থায়ী পরীক্ষার হল। এ অস্থায়ী প্যান্ডেলের ভেতরে বসে গণিতের পরীক্ষা দিয়েছে ৭৮ জন শিক্ষার্থী। ঘটনাটি সিলেটের বালাগঞ্জ সরকারি ডিএন উচ্চবিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে এমন ঘটনা ঘটেছে।

এ বিষয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়ে প্যান্ডেল বেঁধে পরীক্ষার আয়োজন করা হয়েছে। তবে সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বলছেন, পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট তিন ক্যাটাগরির কোনো কর্মকর্তাকেই বিষয়টি জানানো হয়নি।
জানা গেছে, গত মঙ্গলবার এসএসসির গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ওই বিষয়ে অনিয়মিত পরীক্ষার্থী বেশি থাকায় বালাগঞ্জের সরকারি ডিএন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মাঠের মধ্যে কাপড় দিয়ে প্যান্ডেল বেঁধে পরীক্ষার আয়োজন করে স্কুল কর্তৃপক্ষ। ওই দিন ৭৮ জন অনিয়মিত পরীক্ষার্থী রোদের মধ্যে বসে পরীক্ষা দেয়। এতে বেশ ভোগান্তি পোহাতে হয়েছে তাদের।

এ ব্যাপারে সরকারি ডিএন উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, আমাদের প্রতিষ্ঠান কেন্দ্রে এবার ৯৬৭ জন শিক্ষার্থীর পরীক্ষা গ্রহণের আয়োজন করা হয়েছে। এর মধ্যে প্রতিদিন ৫০০ জন পরীক্ষা দিচ্ছে। কিন্তু গণিত বিষয়ে অনিয়মিত পরীক্ষার্থী বেশি থাকায় মাঠের মধ্যে প্যান্ডেল বেঁধে পরীক্ষা নেয়া হয়েছে।

সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমদ এ বিষয়ে বলেন, এ ব্যাপারে আমি কিছুই জানি না। পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা, ট্যাগ অফিসার ও কেন্দ্র সচিব; এই তিন পর্যায়ের কর্মকর্তা রয়েছেন। তারা কেউ আমাকে বিষয়টি জানাননি।

তিনি বলেন, ধারণক্ষমতার বেশি পরীক্ষার্থী কোনো কেন্দ্রে থাকার কথা না। কোনো কেন্দ্রে পরীক্ষার্থী বেশি হলে আমরা উপকেন্দ্র ব্যবহার করি। কিন্তু এই প্রতিষ্ঠান কেন এমন করল তা আমার জানা নেই।

খবরসূত্র : জাগোনিউজ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap