আজ ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে জানুয়ারি, ২০২২ ইং

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র ‘জঙ্গি’!

সিলহট রিপোর্টার :: সিলেট নগরীর সাগরদিঘিরপাড় মনিপুরীপাড়া এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। তার নাম শাফায়েত আহমেদ চৌধুরী।

গতকাল বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে মনিপুরীপাড়ার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে ১৫টি জিহাদি বই, জঙ্গিদের ট্রেনিং ম্যানুয়াল, পাসপোর্ট, মোবাইল, ল্যাপটপ, মিডিয়া সামগ্রী, ভিডিও নির্মাণের বিভিন্ন সমগ্রী ও উসকানিমূলক লিফলেট উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা কাওছার আহমদ চৌধুরীর ছেলে শাফায়েত সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মহিউদ্দিন ফারুকী জানান, গত ৩০ জানুয়ারি মুন্সিগঞ্জ থেকে আনসার আল ইসলামের এক আত্মঘাতী সদস্যকে গ্রেফতার করা হয়। তার জবানবন্দিতে সিলেটে অবস্থানরত শাফায়েত নামে এক তরুণের নাম আসে। সে সূত্র ধরে ধারাবাহিক অনুসন্ধান চালিয়ে শাফায়েতের অবস্থান শনাক্ত হওয়ার পর বুধবার (১২ ফেব্রুয়ারি) থেকে নজরদারি শুরু হয়। এরপর বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, আটক শাফায়েত আনসার আল ইসলামের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। তার ল্যাপটপ ও মোবাইল তল্লাশি করে জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকার সরাসরি প্রমাণ পাওয়া গেছে। বিভিন্ন সামাজিক যোগযোগ গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল। জঙ্গিদের এ গ্রুপটির প্রধান টার্গেট ছিল ভীরু সহজ-সরল নারীরা। নারীদের তারা উগ্রবাদী কার্যক্রম, নাশকতা সৃষ্টিতে উদ্বুদ্ধ করে আসছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap