আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ ইং

‘একজন আবিদের গল্প’র ১০ পর্ব একসঙ্গে

সিলহট রিপোর্টার :: সিলেটসহ দেশ-বিদেশের দর্শকের মন জয় করা সিলেটী ভাষার সিরিজ নাটক ‘একজন আবিদের গল্প’-এর পুরো ১০ পর্ব এখন পাওয়া যাচ্ছে একসঙ্গে। পর্বগুলো দর্শক দেখতে পারবেন Green Bangla ইউটিউব চ্যানেলে। (১০ পর্বের ভিডিও লিংক : https://www.youtube.com/playlist… )

‘একজন আবিদের গল্প’র নির্মাতা ও Green Bangla-এর প্রতিষ্ঠাতা ও পরিচালক জনপ্রিয় অভিনেতা বেলাল আহমদ মুরাদ দৈনিক সিলহট-কে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) জানান, আমার প্রতিটি নাটকেই সমাজের প্রতি একেকটি শিক্ষামূলক ম্যাসেজ থাকে। ‘একজন আবিদের গল্প’ নাটকেও আমাদের সমাজের তরুণদের প্রতি বিশেষ একটি বার্তা আছে।
সেটি হচ্ছে- আমাদের সমাজের যুবক বা তরুণরা কথিত ‘চক্ষুলজ্জা’র কারণে ছোট বা সমাজের চোখে ‘নিম্নমান’র কাজ করতে চান না। আমাদের সমাজব্যবস্থাই এর জন্য দায়ী। তিনি বলেন, কাজ তো কাজই। হালাল প্রত্যেকটি কাজই তার নিজ অবস্থানে মহিয়ান। ছোট ছোট কাজ করেও যে নিজেকে সম্মানজনক অবস্থানে নিয়ে যাওয়া যায়- এটাই এই নাটকে আমরা তুলে ধরার চেষ্টা করেছি।

‘একজন আবিদের গল্প’ নাটকে যারা অভিনয় করে দর্শকদের মন জুড়িয়েছেন তারা হচ্ছেন- অভিনেতা মিজানুর রহমান শামিম, শাহ ফাহিম মাহমুদ, বিপ্লব এষ, মিনহাজ ফয়সল, ডা. আলম শিকদার, আবিদুল ইসলাম রিমন, ইমরান খান, আলি আহমেদ মাজেদ, আকবর হোসেন ভুইয়া, ফাতির আহমেদ, লিমন এষ, মাসুম ও এনামুল হক মিফতা।

উল্লেখ্য, ২০০৭ সালে বৈশাখী টেলিভিশনে পদ্ম কুড়ি তারকা নির্বাচিত হন সিলেটের বেলাল আহমদ মুরাদ। এর মাধ্যমেই মূলত মিডিয়া অঙ্গনে সিলেটের মুরাদ হয়ে উঠেন আঞ্চলিক নাটকের সবচেয়ে জনপ্রিয় ‘অভিনেতা’ বেলাল আহমেদ মুরাদ।
খুব অল্প সময়ের মধ্যেই সিলেটী কমেডির জনপ্রিয় অভিনেতা হিসেবে জায়গা করে নিয়েছেন তার স্বচ্ছন্দ অভিনয় নৈপুন্যের দ্বারা। তার তৈরি নাটকগুলোতে তিনি সমাজের বাস্তবতা ও ভুলগুলো তুলে ধরার চেষ্টা করেন।
তরুণ এই অভিনেতা সিলেটের কলাপাড়া ঘাসিটুলা এলাকার বাসিন্দা। তাঁর পিতা মো. মুক্তার আহমেদ। মাতা মোছা. বিলকিস বেগম। চার ভাইয়ের মধ্যে তিনি বড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap