আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২২ ইং

শাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

ডেস্ক রিপোর্টার :: নতুন এক শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের দায়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ শুক্রবার সন্ধ্যায় উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তার বিভাগের তিন সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিং ও মানসিক নির্যাতনের অভিযোগ করে। অভিযোগের প্রেক্ষিতে আমরা প্রাথমিক তদন্তে র‌্যাগিংয়ের প্রমাণ পেয়েছি। তাই তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। পরবর্তীতে অধিকতর তদন্তের মাধ্যমে আরো সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান উপাচার্য।

জানা যায়, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মোস্তাকিম সাকিবকে তার বিভাগের তিন শিক্ষার্থী সিলেট শহরের পাঠানটুলা এলাকার একটি মেসে নিয়ে গিয়ে র‌্যাগিং করেন। সেখানে তাকে শারীরিকভাবে নির্যাতন, গালিগালাজ এবং বিভিন্ন অশালীন অঙ্গভঙ্গি করতে বলেন। ফলে এ ধরনের পরিস্থিতিতে ভীত হয়ে ভুক্তভোগী শিক্ষার্থী তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে।

সাময়িক বহিষ্কৃতরা হলেন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী সোহেল রানা ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাফি আনোয়ার সাদি ও নূর-ই-আলম সিদ্দিকি।

ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, ‘ভুক্তভোগীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি তদন্ত করে ঘটনার সত্যতা পায়। পরবর্তীতে তদন্ত রিপোর্ট আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জমা দেই। তদন্তের প্রেক্ষিতে তাদেরকে বৃহস্পতিবার সাময়িক বহিষ্কার করে প্রশাসন।
এদিকে রোববার তাদের বহিষ্কারের নথি বিভাগে দেয়া হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

খবরসূত্র : সিলেটভিউ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap