আজ ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে জানুয়ারি, ২০২২ ইং

সিলেটে ‘জীববিজ্ঞান অলিম্পিয়াড’ ২২ ফেব্রুয়ারি : চলছে নিবন্ধন

ডেস্ক রিপোর্টার : সিলেটে আগামী ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সমকাল-বাংলাদেশ জীববিজ্ঞান অলিম্পিয়াড ২০২০। এই অলিম্পিয়াডকে কেন্দ্র করে সিলেট বিভাগের চার জেলায় (সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ মৌলভীবাজার) চলছে রেজিস্ট্রেশন।

মোট ৩ টি ক্যাটাগরিতে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এবারের পরীক্ষা। অঞ্চলিক ভেন্যু হিসেবে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ২য় বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের জীববিজ্ঞান অলিম্পিয়াড উৎসব। ষষ্ঠ-অষ্টম জুনিয়র, নবম-দশম সেকেন্ডারি এবং একাদশ-দ্বাদশ হায়ার সেকেন্ডারি ক্যাটাগরিতে ৩ টি বিভাগে সিলেট আঞ্চলিক জীববিজ্ঞান উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে জানান সিলেট আঞ্চলিক কমিটির আয়োজকবৃন্দ।

নৈর্ব্যক্তিক পদ্ধতিতে ১৫০ নাম্বারের পরীক্ষা হবে। সিলেট আঞ্চলিক কমিটির আয়োজকবৃন্দ জানান, নির্ধারিত ২০০ টাকা রেজিস্ট্রেশন ফি প্রদানের মধ্যমে আগামী ২০ ফেব্রুয়ারি রাত ১২ টার মধ্যে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীর যেকোনো শিক্ষার্থী অনলাইনে ফরম পূরণ করে অংশগ্রহণ করতে পারবে।

বাংলাদেশ বায়োলজি অলিম্পিয়াড সিলেট বিভাগীয় আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হাসান বলেন, ‘প্রতিবারের ন্যায় এবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে সমকাল বাংলাদেশ জীববিজ্ঞান উৎসব-২০২০। আঞ্চলিক পর্যায়ে বিজয়ীরা জাতীয় পর্যায়ে অনুষ্ঠেয় পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পাবে এবং চূড়ান্ত পর্যায়ে বিজয়ীরা পাবেন জাপানে অনুষ্ঠেয় আন্তর্জাতিক জীববিজ্ঞান অলিম্পিয়াডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ।
এবার সিলেট আঞ্চলিক উৎসবে সিলেট অঞ্চল থেকে ১০০০ জনের রেজিস্ট্রেশনের সুযোগ রয়েছে।

খবরসূত্র : সিলেটভিউ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap