আজ ৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২২ ইং

চারখাই থানার অর্ন্তভুক্ত হতে চান না রাজাগঞ্জবাসী : আন্দোলন অব্যাহত

সংবাদদাতা, কানাইঘাট :: সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার প্রস্তাবিত চারখাই থানার অন্তর্ভুক্ত হতে চান না কানাইঘাট উপজেলার ৯নং রাজাগঞ্জ ইউনিয়নবাসী। এর প্রতিবাদে ফুঁসে উঠেছেন এ ইউনিয়নের সর্বস্তরের জনতা। করছেন অব্যাহত আন্দোলন। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার বিকেল ৩টায় উপজেলার ৯নং রাজাগঞ্জ বাজারস্থ মাদ্রাসা মাঠে ইউনিয়ন নাগরিক কমিটির ব্যানারে চারখাই প্রস্তাবিত থানায় ৯নং রাজাগঞ্জ ইউনিয়নকে অর্ন্তভুক্ত করার প্রতিবাদে হাজার-হাজার মানুষের গণজমায়েতের মাধ্যমে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, সমাবেশ থেকে এলাকার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিরা তাদের বক্তব্যে বলেন, প্রয়োজনে আমরা জীবন দেবো, তবুও চারাখাই থানার সাথে কানাইঘাটের কোনো এলাকাকে অর্ন্তভুক্ত করতে দেয়া হবে না। দেড়শ বছরের ঐতিহ্য কানাইঘাট থানার অখন্ডতা বজায় রাখতে চারখাই প্রস্তাবিত থানার সাথে কানাইঘাটের রাজাগঞ্জ ইউনিয়নকে অর্ন্তভুক্তি বাতিল করার জন্য প্রতিবাদ সমাবেশ থেকে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানানো হয়। তা নাহলে ৯নং রাজাগঞ্জ ইউনিয়নবাসী কানাইঘাটের আপামর জনসাধারণকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলবে।

এদিকে, শুক্রবারের প্রতিবাদ সমাবেশে রাজাগঞ্জ ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে সর্বস্তরের জনতা একাধিক মিছিল নিয়ে সমাবেশে উপস্থিত হন। তাদের স্লোগান একটিই ছিল, চারখাই থানায় যেতে চাই না, রাজাগঞ্জে থানা চাই, নতুবা কানাইঘাট থানায় থাকতে চাই। এ সময় বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন এ আন্দোলনে একাত্বতা ঘোষণা করেন। প্রতিবাদ আন্দোলনের সাথে একাত্বতা ঘোষণা করেন স্থানীয় সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদারও।

এর আগে ইউনিয়নবাসীর পক্ষে সিলেট জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে প্রতিবাদ জানিয়ে স্বারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, বিয়ানীবাজারের সাথে কানাইঘাটের মানুষের ভৌগলিক দিক থেকে কোনো ধরনের সম্পর্ক নেই, কৃষ্টি-কালচারেরও মিল নেই। রাজাগঞ্জবাসী মনে করছেন- তাদেরকে বিয়ানীবাজারের দিকে ঠেলে দেয়ার চেষ্টা করা হচ্ছে। তাই তারা এর প্রতিবাদে উত্তাল। রাজাগঞ্জবাসীর বক্তব্য- সড়ক যোগাযোগব্যবস্থা ভালো থাকায় রাজাগঞ্জ ইউনিয়নের মানুষ দ্রুত কানাইঘাট থানার মাধ্যমে পুলিশি সেবা পেয়ে থাকেন। সেই দিক বিবেচনা করে চারখাই প্রস্তাবিত থানা থেকে ৯নং রাজাগঞ্জ ইউনিয়নকে অবিলম্বে বাদ দেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছে জোরদাবি জানাচ্ছেন রাজাগঞ্জবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap